ব্রেকিং নিউজ:

রংপুরের পীরগঞ্জে প্রকাশ্যে কৃষি বিনিয়োগ বিতরণ কার্যক্রম পালন করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৫-১৪ ১৭:০০:২২

পরিবেশবান্ধব কেঁচো কম্পোস্ট এবং ঔষধী গাছ চাষের জন্য রংপুরের পীরগঞ্জে ১৫জন কৃষককে প্রকাশ্যে কৃষি বিনিয়োগ বিতরণ করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

১০ মে, রবিবার পীরগঞ্জের জাহাঙ্গীরাবাদ গ্রামে ব্যাংকের চেয়ারম্যান বদিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বিনিয়োগের অর্থ কৃষকদের হাতে তুলে দেন। পীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সমীর চন্দ্র ঘোষের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান। 

অনুষ্ঠানের প্রাক্কালে প্রধান অতিথি অন্যান্য অতিথিবর্গকে নিয়ে পীরগঞ্জের বিভিন্ন গ্রামে ঘুরে কেঁচো চাষের মাধ্যমে উন্নতমানের জৈব সার উৎপাদন, সড়কের পাশে নানাবিধ ভেষজ উদ্ভিদের চাষ ইত্যাদি পরিবেশবান্ধব প্রকল্প পরিদর্শন করেন। কৃষি বিনিয়োগ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের বোর্ড সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এসএমই বিভাগের প্রধান আবেদ আহমেদ খান, ব্যাংকের বগুড়া জোনের প্রধান মোঃ আবুল বাশার এবং রংপুর শাখা ব্যবস্থাপক মোঃ মগরেব আলী।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বদিউর রহমান বলেন, কৃষি বিনিয়োগের ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সর্বদাই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তিনি আরো বলেন, এ ব্যাংক গ্রিন ব্যাংকিং ও পরিবেশবান্ধব বিনিয়োগকে অগ্রাধিকার দিয়ে থাকে। তিনি ব্যাংকের পক্ষ থেকে ভবিষ্যতে এ ধরণের  প্রকল্প সম্প্রসারণের ঘোষণা দেন। বিশেষ অতিথি ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান এসএমই ও কৃষি বিনিয়োগকে দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল শক্তি উল্লেখ করে এ খাতে সকল আর্থিক প্রতিষ্ঠানকে পৃষ্ঠপোষকতার আহ্বান জানান। 


এই বিভাগের আরও সংবাদ