ব্রেকিং নিউজ:

স্যাংশন স্ক্রিনিং অটোমেশন কার্যক্রম উদ্বোধন করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৬-০৪ ১৯:৩৮:৩০

মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে ‘স্যাংশন স্ক্রিনিং অটোমেশন’ কার্যক্রম উদ্বোধন করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

এ উপলক্ষে ৪ জুন, ২০১৫, বৃহস্পতিবার দিলকুশাস্থ ব্যাংকের প্রধান কার্যালয় ভবনে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এবং বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর ডেপুটি চিফ এম. মাহফুজুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান বদিউর রহমান। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের বোর্ড সচিব মোঃ মোফাজ্জেল হোসেন,  উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মোহাম্মদ আবদুল জলিল, মোঃ ফজলুল করিম, মুহাম্মদ মাহ্মুদুল হক, এআইবি ট্রেনিং এন্ড রিসার্চ ইনস্টিটিউট এর প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মাসুদুল বারী, আবেদ আহমেদ খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জি. মোঃ হাবীব উল্লাহ, আমিনুল ইসলাম ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট মোঃ ইয়াহিয়া এবং এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ উপস্থিত ছিলেন।

এ সময় স্যাংশন স্ক্রিনিং অটোমেশন সেবাদানকারী প্রতিষ্ঠান নাজডাক টেকনোলজিস এর প্রেসিডেন্ট ও সিইও নাজ আহমেদ এবং হেড অব অপারেশন্স আসিফ এম চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সন্ত্রাসী অর্থায়ন ও মানি লন্ডারিং প্রতিরোধের লক্ষ্যে দেশীয় ব্যাংকগুলোর মধ্যে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডই সর্বপ্রথম স্যাংশন স্ক্রিনিং অটোমেশন কার্যক্রম চালু করলো। নতুন প্রযুক্তি ব্যবহারের ফলে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সকল গ্রাহকের তথ্য স্বয়ংক্রিয়ভাবে পর্যালোচনা করা সম্ভব হবে। যার ফলে যে কোনো ধরণের মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধ করা সম্ভবপর হবে।

 


এই বিভাগের আরও সংবাদ