ব্রেকিং নিউজ:

দেশের প্রথম ইসলামিক মাস্টারকার্ড সেবা নিয়ে এলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৬-১৬ ২০:১৪:৫৫

‘লা রিবা’ নামে বিশ্বের অন্যতম জনপ্রিয় মাস্টারকার্ড সেবা চালু করলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

১৫ জুন, সোমবার রাজধানীর দ্য ওয়েস্টিন হোটেলের বলরুমে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক মাস্টারকার্ড সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশবরেণ্য শিক্ষাবিদ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী। ব্যাংকের চেয়ারম্যান বদিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান এস এম শামীম ইকবাল। এ সময় ব্যাংকের পরিচালক পর্ষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের পক্ষ থেকে শরীয়াহ্ ভিত্তিক ৫টি মাস্টারকার্ড সেবার ঘোষণা দেয়া হয়। এগুলো হলো ফাস্ট ক্যাশ ডেবিট কার্ড, লা রিবা ক্রেডিট কার্ড (প্লাটিনাম, গোল্ড, ক্লাসিক) এবং লা রিবা হজ্জ প্রিপেইড কার্ড। এসব কার্ডে নূন্যতম মাসিক কমপ্লায়েন্স ফি দিয়ে গ্রাহক ৫০ দিন পর্যন্ত বাড়তি কোনো চার্জ ছাড়াই ৬শ’রও বেশি ভেন্ডর আউটলেট থেকে ক্রয় সুবিধা গ্রহণ করতে পারবেন। উদ্বোধনী আকর্ষণ হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক মাস্টারকার্ডধারী গ্রাহকদের জন্য থাকছে আসন্ন রমজানে ঢাকা ও চট্টগ্রামের শীর্ষস্থানীয় ৫টি রেস্টুরেন্টে প্রতিটি বুফে ইফতারের সঙ্গে আরেকটি বুফে ইফতার ফ্রি, দেশের বিভিন্ন রেস্টুরেন্টে ২০% ডিসকাউন্ট এবং ৩০টিরও বেশি লাইফস্টাইল আউটলেটে ৪০% ডিসকাউন্টসহ নানান ধরণের অফার। 

উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন, ইসলামী মাস্টারকার্ড প্রবর্তনের মাধ্যমে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সেবায় একটি নতুন মাত্রা যুক্ত হলো। এর ফলে ব্যাংক গ্রাহকবৃন্দের সকল প্রয়োজনে আরও নিবিড়ভাবে সংযুক্ত হতে পারবে। তিনি সকলকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের মাস্টারকার্ড সেবা গ্রহণের উদাত্ত আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী অত্যাধুনিক এটিএম সার্ভিস চালু করার জন্য আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। একটি শরীয়াহ্ভিত্তিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সকলের জন্য উন্নত ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদান করছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। নতুন উদ্বোধন হওয়া ইসলামিক মাস্টারকার্ড সার্ভিসটি উন্নমানের হবে এবং এটি জনগনকে একটি অন্তর্ভূক্তিমূলক অর্থনীতিতে সম্পৃক্ত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

সভাপতির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান বদিউর রহমান বলেন, সুদের অভিশাপ থেকে মানুষকে মুক্ত করার পথে ইসলামিক মাস্টারকার্ড সার্ভিস উদ্বোধন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ইতিহাসে আরেকটি মাইলফলক হয়ে থাকবে। বিভিন্ন ধরণের এটিএম কার্ড ব্যবহার এখন আর বিলাসিতা নয় বরং এটি এখন সময়ের দাবি। আধুনিক এ ব্যবস্থায় শরীয়াহ্ভিত্তিক ‘লা রিবা’ ইসলামিক মাস্টারকার্ড সকলের জন্যে আশীর্বাদ স্বরূপ। এর ফলে নগদ অর্থ বহনের ঝুঁকি কমবে এবং আর্থিক লেনদেনের নিরাপত্তা নিশ্চিত হবে।

চেয়ারম্যান বদিউর রহমান আরও বলেন, দেশের মানুষকে তৃণমূল পর্যায় থেকেই ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে যুক্ত করতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। এ পদক্ষেপের অংশ হিসেবে মোবাইল ব্যাংকিং, ইন্টারনেটইসলামী ব্যাংক লিমিটেড ব্যাংকিং, এটিএম কার্ড সার্ভিস ইত্যাদি নানামুখী সেবা সাধারণ জনগনকে ব্যাংকেরপ্রতি আরও আকৃষ্ট করবে। তিনি সকলকে নতুন ইসলামিক মাস্টারকার্ড এর সুবিধাজনক সেবা গ্রহণের আহ্বান জানান।


এই বিভাগের আরও সংবাদ