ব্রেকিং নিউজ:

এবার কেএফসি’র খাবারে ব্যাকটেরিয়া

সবসময় ডেস্কঃ ২০১৫-০৬-২৬ ১৭:১৯:০৯

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ফাস্ট ফুড কোম্পানি কেনটাকি ফ্রাইড চিকেনে (কেএফসি) মুরগির জায়গায় ইঁদুর পরিবেশনের খবরে সৃষ্ট ঝড় না থামতেই আবার সংবাদ শিরোনামে পরিণত হলো প্রতিষ্ঠানটি। এবার এর খাবারে ধরা পড়েছে প্যাথোজেনের মতো ক্ষতিকর ব্যাকটেরিয়া। একটা নয়, পাঁচ পাঁচটা আউটলেটের খাবারের নমুনা পরীক্ষায় ধরা পড়েছে এই ব্যাকটেরিয়া।

ভারতের তেলেঙ্গানা স্টেট ফুড ল্যাবরেটরিতে (এসএফএল) এ ব্যাকটেরিয়া ধরা পড়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে, তেলেঙ্গানার স্বেচ্ছাসেবী সংস্থা বালালা হাকুলা সংঘ স্বপ্রণোদিত হয়ে কেএফসি’র খাবারের নমুনা সংগ্রহ করে তা এসএফএল-এর কাছে পরীক্ষা করতে দেয়। নমুনা পরীক্ষা শেষে গত ২৪ জুন প্রতিবেদন দেয় ল্যাবরেটরিটি।
প্রতিবেদনে বলা হয়, খাবারের নমুনায় ই-কোলাই ও সালমোনেলা ব্যাকটেরিয়া পাওয়া গেছে। এগুলো ক্ষতিকর প্যাথোজেন গ্রুপের ব্যাকটেরিয়া, যা শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর। কাজেই এ খাবার অনিরাপদ।

বালালা হাকুলা সংঘ জানিয়েছে, তাদের স্বেচ্ছাকর্মীরা তেলেঙ্গানার হেমায়েতনগর, বিদ্যানগর, চিকাপল্লি, নাচারাম ও ইসিআইএলএক্স রোডে কেএফসি’র আউটলেট থেকে সিল করা প্যাকেটজাত খাবারের নমুনা সংগ্রহ করেছেন।
এদিকে, এ প্রতিবেদন প্রকাশের পর তা উড়িয়ে দিয়ে এক লিখিত বিবৃতিতে কেএফসি কর্তৃপক্ষ জানিয়েছে, খাবারের মান ঠিক রাখতে সব ধরনের ব্যবস্থাই নেওয়া হয়। প্রকাশিত প্রতিবেদনে মিথ্যা অভিযোগ করা হয়েছে। খাবারের নমুনা সংগ্রহের কোনো খবর আমাদের জানা নেই।

তবে এ প্রতিবেদনে নড়েচড়ে বসেছে তেলেঙ্গানার খাদ্য নিরাপত্তা অধিদফতর। অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার সরকারের পক্ষ থেকে কেএফসি’র খাবারের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। সত্যিই যদি ব্যাকটেরিয়া ধরা পড়ে, তাহলে কেএফসি’র বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরও সংবাদ