ব্রেকিং নিউজ:

'শিশু হত্যার বিচার ফাঁসি ছাড়া আর কিছু নয়'

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৮-০৯ ১৯:৪১:০৭

শিশু হত্যা ও নারী নির্যাতনের বিচার দ্রুত সম্পন্ন করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছে সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারা বাংলাদেশ এর সভাপতি ড. এ কিউ এম বদরুদ্দৌজা চৌধুরী। পাশাপাশি সব বিচার ৬ মাসের মধ্যে শেষ করতে ও ৯ মাসের মধ্যে সাজা ভোগ নিশ্চিতেরও দাবি জানান তিনি।

রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ মুসলিম লীগের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব দাবি জানান তিনি।

তিনি বলেন, দেশে এখন কেউ নিরাপদ নয়। আজকে মায়ের পেটেও শিশু নিরাপদ নয়। শিশু হত্যায় পুলিশের ব্যর্থতা আর সহ্য করা হবে না। শিশু ও নারীদের রক্ষায় পুলিশ ব্যর্থ হচ্ছে। তাই শিশুদের রক্ষায় বিশেষ ফোর্স গঠন করতে হবে।

সরকারের কাছে প্রশ্ন রেখে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, এ পর্যন্ত শিশু হত্যা ও নারী নির্যাতনের জন্য কতজনকে গ্রেপ্তার ও কতজনের ফাঁসি দেয়া হয়েছে। শিশু হত্যার বিচার ফাঁসি ছাড়া আর কিছু নয়।

বি. চৌধুরী বলেন, দেশে এখন স্বাধীন রাজনীতিও নেই। দুর্নীতি, সন্ত্রাস, খুনাখুনি, অরাজকতার বিরুদ্ধে আমরা প্রতিবাদ করবো। রাজপথে মিছিল করব। তাও করা যায় না। গুলি করে মারা হয়। বর্তমান সরকারের ভিত্তিই গণতান্ত্রিক নয়। তারা ক্ষমতায় আসার আগে জনগণকে যেসব কথা দিয়েছিল, তা বাস্তবায়ন করতে পারেনি। আওয়ামী লীগের নেতারা বারবার বলেছিল, এটা নিয়ম রক্ষার নির্বাচন। এতে দলটির সভানেত্রীরও সম্মতি ছিল। এখন তারা বলছে ২০১৯ সালে নির্বাচন হবে। ‘এখন রাজনীতি করা হয় ক্ষমতা ও অর্থ উপার্জনের জন্য’ মন্তব্য করে তিনি বলেন, অর্থ উপার্জনের জন্য অনেক পথ আছে। ব্যবসা আছে। চাকরি আছে। অন্য উপায় আছে। শুধু অর্থ কামাইয়ের জন্য রাজনীতি করবেন, তা হবে না।

অন্যান্য বক্তার নতুন জোট গঠনের দাবির বিষয়ে বি চৌধুরী বলেন, গণতান্ত্রিক আন্দোলন করতে থাকুন। ভবিষ্যতে দেখা যাবে।সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আব্দুল মোত্তালিব আকন্দ, হাসান সালাম সেলিম প্রমুখ।


এই বিভাগের আরও সংবাদ