ব্রেকিং নিউজ:

বার কাউন্সিলের ভোট গ্রহন চলছে

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৮-২৬ ১৪:২৪:০৬

আইনজীবীদের নিয়ন্ত্রক ও তদারক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ। সারাদেশে ৭৭টি কেন্দ্রে ৪৩ হাজার ৩০২ জন ভোটার ভোট দিবেন। এই নির্বাচনের মাধ্যমে ৬১ জন প্রার্থীর মধ্যে থেকে ১৪ জনকে বিজয়ী ঘোষণা করা হবে।

বরাবরের মতো এবারও আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীদের দুটি প্যানেল মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। সরাসরি ভোটে নির্বাচিত ১৪ জন পরে নিজেদের মধ্যে ভোটাভুটি করে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচন করেন। আর অ্যাটর্নি জেনারেল পদাধিকার বলে কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ভোটগ্রহণ শেষে সব কেন্দ্রের ফলাফল বার কাউন্সিলে পৌঁছানোর পর চেয়ারম্যান একটি সময় নির্ধারণ করে ফল ঘোষণা করবেন বলে জানা গেছে।

এবারের নির্বাচনের ৬১ জন প্রার্থীর মধ্যে সাধারণ পদে ৩২ জন এবং গ্রুপ পদে ২৯ জন লড়ছেন। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে সাধারণ পদে প্রার্থী হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, বর্তমান নির্বাহী কমিটির চেয়ারম্যান এ জে মোহাম্মদ আলী, এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান এ এম মাহবুব উদ্দিন খোকন, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান সানাউল্লাহ মিয়া, বদরুদ্দোজা বাদল, মো. বোরহান উদ্দিন ও মহসিন মিয়া। এই প্যানেলে স্থানীয় বার ক্যাটাগরিতে এ-গ্রুপ থেকে গোলাম মোস্তফা খান, বি-গ্রুপ থেকে মোহাম্মদ আবদুল বাকি মিয়া, সি-গ্রুপ  থেকে কবির চৌধুরী, ডি-গ্রুপ থেকে কাইমুল হক, ই-গ্রুপ থেকে আবদুল মালেক, এফ-গ্রুপ থেকে মো. ইসহাক ও জি-গ্রুপ থেকে এ কে এম হাফিজুর রহমান প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সাধারণ পদের প্রার্থীরা হলেন এম আমীর-উল ইসলাম, আবদুল বাসেত মজুমদার, রোকন উদ্দিন মাহমুদ, আবদুল মতিন খসরু, পরিমল চন্দ্র গুহ, জেড আই খান পান্না ও শ ম রেজাউল করিম। এই প্যানেলে স্থানীয় বার ক্যাটাগরিতে এ-গ্রুপ থেকে কাজী নজিবুল্লাহ হিরু , বি-গ্রুপ থেকে এইচ আর জাহিদ আনোয়ার, সি-গ্রুপ থেকে ইব্রাহিম হোসেন চৌধুরী, ডি-গ্রুপ থেকে সরোয়ার আহম্মেদ চৌধুরী আবদাল, ই-গ্রুপ থেকে পারভেজ আলম খান, এফ-গ্রুপ থেকে মো. ইয়াহিয়া ও জি-গ্রুপ থেকে মো. রেজাউল করিম নির্বাচনে অংশ নিচ্ছেন। এর বাইরে আইনজীবী ঐক্য ফ্রন্ট ও আইনজীবী ঐক্য পরিষদ নামে আরও দুটি প্যানেল এবার নির্বাচনে অংশ নিচ্ছে।


এই বিভাগের আরও সংবাদ