ব্রেকিং নিউজ:

'বিচারবহির্ভূত হত্যাকান্ডকে বিএনপি সমর্থন করে না'

সবসময় প্রতিবেদকঃ ২০১৫-০৮-২০ ২০:৩৪:৪৯

বিএনপি ক্রসফায়ারকে সমর্থন করে না বলে জানিয়ে দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, আমরা আশঙ্কা করছি, ক্রসফায়ারে দুই-একটা আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকে মারার পর বিরোধী দলের নেতা-কর্মীদের মারা হবে। বিচারবহির্ভূত এই হত্যাকান্ডকে বিএনপি সমর্থন করে না বলে জানান তিনি।

আজ দুপুরে নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পরিস্থিতি সামাল দিতে সরকার ক্রসফায়ার দিচ্ছে অভিযোগ করে আসাদুজ্জামান রিপন বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির এতটাই অবনতি হয়েছে যে সরকার বেসামাল হয়ে পড়েছে। আইনি পদক্ষেপের বিপরীতে ক্রসফায়ার শুরু করেছে। তারা ক্রসফায়ার দিয়ে আতঙ্ক তৈরি করতে চায়। তবে ক্রসফায়ার কোন সমাধান নয়। ছাত্রলীগ বলছেন ক্রসফায়ার মানা যায় না। যোগাযোগমন্ত্রী বলছেনন অ্যাকশন শুরু হয়ে গেছে। তাতে বুঝা যায়, সরকারের নির্দেশেই ক্রসফায়ার হচ্ছে। অবিলম্বে সরকারকে এই ক্রসফায়ার থেকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি।

ড. রিপন বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই খারাপ। বুধবার তিনজনকে ধর্ষণের খবর পাওয়া গেছে। প্রতিনিয়তই খুন, হত্যা, অপহরণ, চাঁদাবাজি চলছে। আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হয়েছে। সরকারকে উদ্দেশে রিপন বলেন,  দেশের বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণ করুন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করুন। তাহলেই সব সমস্যার সমাধান সম্ভব। বিচারের বাণী এখন নীরবে-নিভৃতে নয়, প্রকাশ্যে কাঁদে মন্তব্য করে তিনি বলেন, ৮৬ বছর বয়সী এম কে আনোয়ার উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে নিম্ন আদালতে হাজির হয়েছেন। তিনি থাকেন ঢাকায়। অথচ কুমিল্লার কোন এক প্রত্যন্ত জায়গায় গাড়ি ভাঙচুরের ঘটনায় মামলায় তাকে জেলে পাঠানো হয়েছে। আমরা তীব্র এর নিন্দা জানাই।

গাজীপুরের মেয়রকে বরখাস্তের প্রতিবাদ জানিয়ে ড. রিপন বলেন, জনগণের রায়ের প্রতি সরকারের কোন শ্রদ্ধা নেই। জনগণের নির্বাচিত প্রতিনিধিদের বরখাস্ত করে দলীয় লোকদের বসিয়ে সরকার স্থানীয় সরকারকে দুর্বল করে দিচ্ছে। বুধবার গাজীপুরের মেয়র মান্নানকে বরখাস্ত করা হয়েছে। এর আগে রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ সারা দেশের ৫৩৮ জনকে বরখাস্ত করে সরকার জনগণের রায়কে অশ্রদ্ধা করছে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও সংবাদ