ব্রেকিং নিউজ:

বৈশাখী উৎসবে বৈশাখী সাজ -৭ম পর্ব (নানান গহনায় বৈশাখ)

সবসময় ডেস্কঃ ২০১৬-০৪-১২ ১১:১০:২০

বৈশাখের সাজে মাটির গহনা না হলে যেন সাজ অসম্পূর্ণ থেকে যায়। তাঁতের শাড়ি, সঙ্গে বাহারি মাটির গহনা হোক তা জড়োয়া কিংবা এক লহরের লম্বা মাটির মালা। বৈশাখের চিরায়ত সাজে মাটির গহনা অন্যতম অনুষঙ্গ। তাই বৈশাখী উৎসবের প্রস্তুতিতে আপনাদের সহযোগিতা করতে আমাদের ধারাবাহিক আয়োজনের আজকের পর্বে রয়েছে বৈশাখী সাজে নানা ধরনের গয়নার ব্যাবহার নিয়ে প্রতিবেদন।

টিনএজরা শাড়ি যেমন পরছেন, ইদানীং শাড়ির পাশাপাশি নানা রকম টপস পরছেন। আর টপসের সঙ্গে মিলিয়ে মেটালের মালা, বড় লকেট, কাঠ, বাঁশ, বেত ও নানা রকম বিডসের গহনা পরছেন। 

বৈশাখ উপলক্ষে জুয়েলারি শপ থেকে মাটি ছাড়াও মেটাল, কড়ি ও বিডসের নানা রকম গহনা নিতে পারেন। সঙ্গে নিবেন মাটির বালা। মাটির গহনায় হরেক রঙের আলপনা করা থাকে। বৈশাখে মাটির গহনার চাহিদা সব সময়ে, পাশাপাশি যেহেতু মেটালের গহনা সব পোশাকের সঙ্গে পরা যায়, তাই তরুণীরা বিভিন্ন উৎসবে মেটালের গহনাও পরেন।

সাজ পোশাক যেমনই হোক না কেন একখানি নান্দনিক গহনা তুলে ধরতে পারে আপনাকে সবার মাঝে আলাদা করে। এক কিংবা দুই লহরের লম্বা মালা শাড়ি কিংবা টপসের সঙ্গে ভীষণ মানাবে।

ইদানীং বিডস ও মেটালের গহনা বেশ চলছে। এবারের বৈশাখে আপনিও বেছে নিতে পারেন এমন গহনা। কিনতে পারেন বিভিন্ন ফলের বিচির গহনা, প্লাস্টিক, কাঁচ পুঁতি আর কাঠ পুঁতির গহনা। এবারের বৈশাখে পুঁতির সঙ্গে মেটাল মিলিয়ে তৈরী করা হালকা ও ভারী নকশাদার বাহারি গহনাও পাওয়া যাচ্ছে বেশ। বৈশাখী সাজে অনায়াসে এসব গহনা মানিয়ে যাবে। নানা রকম ঝুনঝুনি, চুমকি, পুঁতি ব্যবহার করা মাটির গহনাও আপনার সাজে ব্যাবহার করতে পারেন। এ ছাড়া বাহারি রঙ তো আছেই। এখন প্রয়োজন আপনার রুচি আর সাধ্যের সমন্বয় করে গহনা কেনার পালা।

বৈশাখী উৎসবে বশাখি সাজ নিয়ে আমাদের ধারাবাহিক আয়োজনের ৭ম পর্বে আজ ছিলো বৈশাখী সাজে গহনার ব্যাবহার নিয়ে প্রতিবেদন। আশা করছি এ থেকে আপনারা প্রয়োজনীয় নির্দেশনা পাবেন। তবে বৈশাখের পরিপূর্ণ প্রস্তুতি নিতে আমাদের সবগুলো প্রতিবেদন পড়ুন।

শেয়ার করে নিজে যেটা জানলেন বন্ধুদের কেও তা জানতে দিন।

আরও জান্তেঃ রূপচর্চা ও স্বাস্থ্যকথা BeautificatioN & HealtH


এই বিভাগের আরও সংবাদ