ব্রেকিং নিউজ:

২০১৭: হলিউডে অজানা যত ঘটনা

সবসময় ডেস্কঃ ২০১৮-০১-০৮ ১৩:২৪:২১

সব ভুবনে কিছু না কিছু রটা-ঘটা থাকে। তবে বিনোদন ভুবনে কিছুটা বেশি। শোবিজের এই অঙ্গনে সবার নজরটা কেন জানি একটু বেশি। থাকবেই না বা কেন! তারকা বলে কথা। তার উপর যদি হয় হলিউড তারকা, তাহলে তো কথাই নেই। কারণ, বিনোদনের সবথেকে বড় ও সন্মানজনক ঘাঁটি বলা হয় হলিউডকে। ২০১৭ সালে বিভিন্ন ঘটনার জন্ম দিয়েছে হলিউড। তাদের মধ্যে উল্লেখযোগ্য কিছু ঘটনা তুলে ধরা হল-

হার্ভে উইনস্টেইন কেলেঙ্কারি
হলিউডের বিখ্যাত প্রযোজক হার্ভে উইনস্টেইন। দীর্ঘদিন যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত এবং তীরবিদ্ধ এই প্রযোজক। এবছর প্রায় ৭৫ জন নারী হার্ভের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। অভিযোগকারী অ্যাঞ্জেলিনা জোলি, রোজ ম্যাকগোয়ান, গিনেথ পেল্ট্রো, ইভা গ্রীন, কাদিয়ান নোবেলসহ আরও অনেকে। জাঁদরেল অভিনেত্রী থেকে যৎসামান্য কে নেই অভিযোগকারীর তালিকায়! বেশকিছু অভিযোগের সত্যতাও মিলেছে। আত্মপক্ষ সমর্থন করে ক্ষমাও চেয়েছেন হার্ভে। 

৬৫ বছর বয়সী হার্ভের এসব ঘটনা নিয়ে কম জল ঘোলা হয়নি হলিউডে। নিউইয়র্ক টাইমস ও দি নিউইয়র্কার অক্টোবরের শুরুতে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির দুটি প্রতিবেদন প্রকাশ করে, যা পুরো হলিউড কাঁপিয়ে দেয়। ফলস্বরূপ নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘দ্যা ওয়েনস্টাইন কোম্পানি’ থেকে বিতাড়িত হয়েছেন আর অস্কার অনুষ্ঠানে নিষিদ্ধ হয়েছেন।

মেরিল স্ট্রিপের ভাষণ
হলিউডের সফল তারকাদের একজন মেরিল স্ট্রিপ। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে আটবার পুরস্কার জিতেছেন ও ২৯ বার মনোনয়ন পেয়েছেন এই কিংবদন্তী। সর্বশেষ আজীবন সম্মাননা হিসেবে পেয়েছেন সেসিল বি ডিমিলে অ্যাওয়ার্ড। সেই গোল্ডেন গ্লোবের অনুষ্ঠানে এক জ্বালাময়ী বক্তব্য দিয়ে গোটা পৃথিবী কাঁপিয়ে দেন মেরিল। মূলত আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন বিরোধী নানান সিদ্ধান্তের প্রেক্ষীতে মেরিলের ওই বক্তব্য। ৯ জানুয়ারি বাংলাদেশ সময় সকালে গোল্ডেন গ্লোবের ৭৪ তম আসরে ডোনাল্ড ট্রাম্পকে ধুয়ে দেন মেরিল। 

বক্তব্যে তিনি নাম প্রকাশ না করে বলেন, ‘গত বছর একজন লোকের পারফর্ম্যান্স আমাকে হতবাক করেছে। এতে বিন্দুমাত্র ইতিবাচক ব্যাপার নেই।’ বিভিন্ন দেশ থেকে আসা মানুষ হলিউডে কাজ করেন বলেও উল্লেখ করেন ৬৭ বছরের এই অভিনেত্রী। সেসময় তিনি উদাহরণ হিসেবে অ্যামি অ্যাডামস (ইতালি), নাটালি পোর্টম্যান (জেরুজালেম), রুথ নেগা (ইথিওপিয়া) ও দেব প্যাটেলের (কেনিয়া) কথা টেনে আনেন। পরবর্তীতে পাল্টা বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প মেরিলকে অতিমুল্যায়িত(ওভাররেটেড) তারকার তকমা দেন।

আঞ্জেলিনা জোলি ও ব্র্যাড পিটের ডিভোর্স
প্রায় ১২ বছর একসঙ্গে থাকার পর গত বছরের সেপ্টেম্বরে ডিভোর্সের জন্য আবেদন করেছিলেন এই হ্যভিওয়েট দম্পতি। কিন্তু দীর্ঘ ভালবাসার টানে এখনো আনুষ্ঠানিকভাবে কেউ কাউকে ছাড়তে পারেনি। এ নিয়ে পুরো বছর জুড়ে নান জল্পনা-কল্পনা। সর্বশেষ এবছরের অক্টোবরে জানা যায়, জোলি-ব্র্যাডের ডিভোর্স হচ্ছে না। তাঁরা এখনো একে অপরকে ভালবাসে। একসাথে তাঁদের সন্তানদের দায়িত্ব নিতে চায়।

বান্ধবীর কিডনিতে সেলেনা গোমেজ
বান্ধবীর কিডনিতে বেঁচে আছেন সেলেনা। এরকম প্রাণবন্ত খবর অনেকদিন সংবাদমাধ্যমে ঘুরেছে। পপ তারকা জাস্টিন বিবারের সাথে বিচ্ছেদের পর মুষড়ে পোড়েন সেলেনা। মাঝে বেশকিছু সময় প্রচারণা থেকে নিজেকে আড়াল করে নেন তিনি। হঠাৎ একদিন ইন্সটাগ্রামে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার ছবি পোস্ট করেন। সেখানে তাঁর কিডনি প্রতিস্থাপনের বিষয়টি উঠে আসে। সেলেনার অভিনেত্রী বান্ধবী ফ্রান্সিয়া রাইসা তাঁকে কিডনি দিয়ে জীবন বাঁচান। বান্ধবীর মহানুভবতার কথাও উঠে আসে সেখানে।

চেষ্টার বেনিংটনের আত্মহত্যা
এবছরের মাঝামাঝিতে বিখ্যাত রক ব্যান্ড লিনকিন পার্কের প্রধান গায়ক চেষ্টার বেনিংটন আত্মহত্যা করেছিলেন। তাঁর মৃত্যুতে বিশ্বজুড়ে নেমেছিলো শোকের ছায়া। ২০০০ সালে লিনকিন পার্কের প্রথম অ্যালবাম হাইব্রিড থিওরিতে প্রধান গায়ক হিসেবে গান গাওয়ার মাধ্যমে পরিচিতি পান চেষ্টার। ব্যান্ডের এই অ্যালবামটি বাণিজ্যিকভাবে ব্যাপক সফলতা পায়।

কনসার্টে বোমা হামলা
এবছরের মে মাসে ইংল্যান্ডের ম্যানচেস্টারে এক আত্মঘাতী বোমা হামলায় অনেক লোকের প্রাণহানি ঘটে। ওই কনসার্টে সংগীত পরিবেশন করছিলেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় শিল্পী আরিয়ানা গ্র্যান্ডি। গান শেষ করে মঞ্চ থেকে গ্র্যান্ডি বিদায় নেয়ার সঙ্গে সঙ্গেই বিস্ফোরণ ঘটে। এ হামলার খবর পুরো পৃথিবীতে বিস্ফোরনের মত ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় প্রায় ২২ জন নিহত হয়।

সিনেমায় ব্রিটিশ রাজপুত্র
ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা বরাবরই আলাদা জীবন-যাপন করেন। এমন রাজপুত্রদের সিনেমায় অভিনয় করা রীতিমতো আলোচনার বিষয়। স্টার ওয়ার্সের ‘দ্যা লাস্ট জেডাই’ ছবিতে অভিনয় করে গোটা বিশ্বে সাড়া ফেলে দেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। ছবির একটি অতিথি চরিত্রে তাঁদের দুই ভাইকে দেখা যায়।

রাজপরিবারে মেগান মার্কেলে
অভিনেত্রী মেগান মার্কেলের সঙ্গে ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারির বাগদান ব্যাপক সাড়া ফেলে বিনোদন দুনিয়ায়। ২০১৬ সাল থেকে হ্যারি-মেগানের প্রেমের শুরু। এবছর নভেম্বরের শুরুতে তাঁরা গোপনে বাগদান সম্পন্ন করেন। তাঁদের বিয়ে আগামী বছরের ১৯ মে বলে জানা যায়। তাছাড়া তাঁদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলছেই। এই জুটি আলোচিত হওয়ার মূল কারণ মেগান মার্কেল। মেগানের শরীরে রাজ্রক্তের লেশ না থাকা সত্ত্বেও তিনি রাজবধু হচ্ছেন। দীর্ঘদিন ধরে চলে আসা রাজপরিবারের নিয়ম ভেঙে দিচ্ছেন মেগান।

অস্কার মঞ্চে ভুল
এবছর হলিউডের শুরুটাই হয়েছিল ভুল দিয়ে। চলচ্চিত্রে বিশ্বের সবচেয়ে সন্মানজনক পুরস্কার অস্কারের মঞ্চে এই ভুল দেখা যায়। ফেব্রুয়ারি মাসে অস্কারের ৮৯ তম আসর অনুষ্ঠিত হয়। সেখানে সেরা চলচ্চিত্র বিভাগে ভুল করে লা লা ল্যান্ড ছবিকে বিজয়ী ঘোষণা করা হয়। যেখানে প্রকৃত বিজয়ী ছবি মুন লাইট। ওই ঘটনাকে অস্কারের ইতিহাসে সবচেয়ে বড় ভুল বলে আখ্যায়িত করা হয়। সেদিন অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্বে ছিলেন অভিনেতা ওয়ারেন বেটি। আসলে সেদিন ওয়ারেন বেটির হাতে ভুল খাম চলে গিয়েছিল। সেখানেই বাধে বিপত্তি।


এই বিভাগের আরও সংবাদ